অতীতের স্মৃতি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

অতীতের স্মৃতি মনে পড়ে যায় !
স্মৃতি তো যায় না ভোলা -
যতই ভাবি ভুলে যাবো !
তা স্মৃতিপটে থাকে তোলা ;

হৃদয় যদি পাখি হত -
তাকে খাঁচায় রেখে দিতাম !
পালন করতাম সযতনে ;
তাকে মটর ছোলা দিতাম !
বুকে জড়িয়ে রাখতাম ;

তার ছবি লুকিয়ে -
দেব কোথাও ঢুকিয়ে !
মনের মধ্যে সেই ছবি -
মুছবে তোমার সাধ্য কি !
পর সে শুধু কথার কথা -
আপনই জানে মনের ব্যথা !

-------------------------------------
ভাবাশ্রয়ী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।